পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | DGFP Job Circular 2022

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২: সম্প্রতি বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে। এবারের সার্কুলার এ প্রত্যেক জেলায় বিভিন্ন পদে নিয়ােগ দেয়া হবে। শুধুমাত্র উল্লেখিত জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

পরিবার পরিকল্পনা নিয়ােগ ২০২২ সার্কুলার

Poribar Porikolpona niog 2022: পরিবার পরিকল্পনা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ এর ছাধীন নির্ধারিত জেলার নিম্নবর্ণিত রাজস্বখাতভুক্ত শূন্যপদ পূরণের নিমিত্ত পদের পাশে উল্লিখিত সংশ্লিষ্ট জেলা/উপজেলা/সিটি কর্পোরেশন/ইউনিয়ন স্পেীরসভা/ইউনিট/ওয়ার্ডের স্থায়ী নাগরিকদের নিকট হতে শর্ত সাপেক্ষে নির্ধারিত ছকে দ্ৰনলাইনে আবেদনপত্র আহ্বান করা যায়।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা  উল্লেখিত জেলা
চাকুরী  সরকারী
প্রতিষ্ঠান পরিবার পরিকল্পনা কার্যালয়
শুণ্য পদ ১০টি
পদের সংখ্যা ২৫জন
শিক্ষাগত যোগ্যতা এসএসসি
বয়স  বয়স: ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বসয় ৩২ বছর।
আবেদন শেষ সময় আগামী ২৩/১১/২০২২ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।
আবেদন মাধ্যম   ডাকযোগে
চাকরির খবর পেতে KORMOJOG.COM

আরো দেখুন: সাপ্তাহিক চাকরির ডাক

আরোও পড়তে পারেন:

পরিবার পরিকল্পনা নিয়ােগ ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন এমসিএইচ-সার্ভিসেস ইউনিটের উদ্যোগে এবং ইউএনএফপিএ-এর অর্থায়নে নিম্নলিখিত পদে সম্পূর্ণ স্থায়ী ভিত্তিতে মেডিক্যাল টেকনােলজিস্ট ল্যাব। নিয়ােগের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী মালিকের নিকট হতে সাদা কাজে বাংলায় দখা আহবান করা যাচ্ছে।

সবগুলাে বিজ্ঞপ্তির শূণ্যপদ, আবেদনের নিয়মসহ অন্যান্য সকল কিছু একই হওয়ায় প্রথম বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ দেয়া হল এবং প্রত্যেকটি বিজ্ঞপ্তির নিচে PDF লিংক ও APPLY লিংক দেয়া আছে। বিস্তারিত দেখে নিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের ঠিকানাঃ বিজ্ঞপ্তি দেখে নিন

পরিবার পরিকল্পনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীকে বশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমােদন সাপেক্ষে আবেদন করতে হবে এবং অনুমতিপত্র যৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। নিয়ােগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশােধন হলে তা অনুসরণ করা হবে।

নিয়ােগ বিজ্ঞপ্তির ১নং থেকে ২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য মােট ১১২/- (একশত বার) টাকা [পরীক্ষার ফি ১০০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ ১২/- টাকা] ৩নং থেকে বাকি সুমিকে বর্ণিত পদের জন্য মােট ৫৬/- টাকা [পরীক্ষার ফি ৫০/এবং টোলটকের সার্ভিস চার্জ ৬/- টাকা জমা দিতে হবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনাে তথ্য বা দাখিলকৃত কাজিপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যূনতম শর্তের সাথে তসামঞ্জস্য পাওয়া গেলে, ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় বলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভুল তথ্য/ জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা পরীক্ষা চলাকালীন অথবা পরবর্তীতে যে কোন সময়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ফলাফল প্রকাশের পর নির্দেশিত সময়ের মধ্যে নিম্নোক্ত সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তা, কমপক্ষে ৯ম গ্রেভ কর্তৃক সত্যায়ন করে ১ (এক) সেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সরাসরি/ডাকযােগে/কুরিয়ারে জমা দিতে হবে।

প্রার্থীর সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্র (প্রযােজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ)। প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকদ্ধের সনদপত্র। মহিলা কোটা ব্যতিত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপ্রমাণপত্র।

আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী মুক্তিযােঞ্জা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ (আবেদনকারী লাখে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােঞ্জার সম্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে)

আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযােদ্ধার সনদপত্র, গেজেট, লাল মুক্তি বার্তা/ভারতীয় তালিকার ছায়ালিপি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/গেজেটেড কর্মকর্তা মুনতম ৯ম তে কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

মৌখিক পরীক্ষার সময় অনুচেহদ-৮ এর নির্দেশনা মতে জমাকৃত সকল সনদ/কাজপত্রের মূল কপি আবশ্যিকভাবে প্রদর্শনের পাশাপাশি ১ (এক) সেট সত্যায়িত কুটোকপি দাখিল করতে হবে। দাখিলকৃত সনদ/কাজপত্রের সাথে অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যের অসামঞ্জস্য পাওয়া গেঁালে প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়ে যাবে। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ের নােটিশ বাের্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নােটিশ বাের্ডে পাওয়া যাবে।

কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা কম বেশি করার জ্ঞধিকার সংরক্ষণ করেন। কর্তৃপক্ষ নিয়ােগ প্রক্রিয়ার যে কোন পর্যায়ে খেক্তিক/আইনাত কারণে নিয়ােঃ হুতি/বাতিল করতে পারবেন।

নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। লিখিত/ব্যবহারিক (প্রযােজ্য ক্ষেত্রে)/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

ফরম পুরণ, জমাদানের নির্দেশাবলী ও অন্যান্য প্রযােজ্য শর্ত এবং তথ্যাবলীসহ পূর্ণাঙ্গ নিয়ােগ বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কাখালয়ের নােটিশ বাের্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নােটিশ বাের্ডে পাওয়া যাবে।

About Karmojog

Check Also

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সিভিল BGB Job Circular 2022 সম্প্রতি লোকবল নিয়োগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *