বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ | Bforest job circular 2022

বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২-Bon Odhidoptor Job Circular 2022: বন অধিদপ্তরে আবারাে নতুন চাকরি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বন অধিদপ্তর এর অধীন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকার আওতায় বাংলাদেশ বন বিভাগ নিয়ােগ এর অধীন সম্পূর্ণ স্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য নিচে বর্ণিত পদে লােক নিয়ােগ এর জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সরকারি বিধি মােতাবেক পদের পাশে উল্লেখিত সাকুল্য বেতনে নিম্নলিখিত শর্তে নির্দিষ্ট তারিখের মধ্যে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা  সকল জেলা
চাকুরী  সরকারী
প্রতিষ্ঠান বন অধিদপ্তর
শুণ্য পদ ৫টি
পদের সংখ্যা ১২ জন
শিক্ষাগত যোগ্যতা  ৮ম-স্নাতক
আবেদন শুরুর সময়  ১১ এপ্রিল ২০২২ তারিখ সকাল ১০:০০ টা থেকে আবেদন করা যাবে।
আবেদন শেষ সময়  ২৮এপ্রিল ২০২২ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত আবেদন করা যাবে।
আবেদন মাধ্যম  টেলিটক  অনলাইন
চাকরির খবর পেতে KORMOJOG.COM

 

আরো দেখুন: চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির তালিকা


আরোও পড়তে পারেন:

 

১.পদের নামঃ সহকারি হিসাবরক্ষক (কর্মকর্তা)
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ২৭,১০০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী। এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট এ দক্ষতা থাকতে হবে।

২.পদের নামঃ সহকারি হিসাবরক্ষক
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১৭,০৪৫ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী। এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট এ দক্ষতা থাকতে হবে।

৩.পদের নামঃ মাস্টার/ সারেং
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ১৭,০৪৫ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণী পাস সহ জলযান পরিচালনার বৈধ লাইসেন্স থাকতে হবে।

৪.পদের নামঃ ইঞ্জিন ড্রাইভার/ ইঞ্জিনম্যান
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ১৭,০৪৫ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণী পাস সহ জলযান পরিচালনার বৈধ লাইসেন্স থাকতে হবে।

৫.পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ৬ টি
বেতনঃ ১৭,০৪৫ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক ডিগ্রী সহ কম্পিউটারের বেসিক জ্ঞান সম্পন্ন হতে হবে। কম্পিউটার টাইপিং এ গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে নূন্যতম ২০ শব্দ।

আবেদন পত্র প্রেরণ এর ঠিকানা
বন সংরক্ষক,
খুলনা অঞ্চল, বন ভবন
বয়রা, খুলনা।

বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি বিস্তারিত দেখুন:

 

বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি

আগামী ৩১/০৮/২০২১ তারিখে আবেদনকারীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানের জন্য বয়স ১৮-৩২ বছরের মধ্যে হতে হবে।

সমাপ্ত উন্নয়ন প্রকল্প/চলমান উন্নয়ন প্রকল্পে নিয়োজিত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযােগ্য। এরূপ বিভাগীয় প্রার্থীদের সর্বশেষ/বর্তমান কর্মস্থলের যথাযথ কর্তৃপকের মাধ্যমে আবেদন করতে হবে। কোন সরকারি বা আধাসরকারি সংস্থায় কর্মরতরা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি 

সরকার নির্ধারিত নির্বাচনী কমিটি কর্তৃক প্রার্থী বাছাই করা হবে। চারার্থীদের এতসউদদেশ্যে আয়ােজিত ক্ষেত্র অনুযায়ী লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সুচী যথাসময়ে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে তাদের বর্তমান ঠিকানায় জানানাে হবে।

প্রার্থীকে নির্বাচিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার দৈনিক ভাতা প্রদান করা হবে না। নিয়ােগ লাভের জন্য সকল প্রকার তদবির প্রার্থীর যােগ্যতা বলে গণ্য হবে। প্রার্থীর পদের নাম খামের উপর স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। নিয়ােগের ব্যাপারে কর্তৃপক্ষের সিাই চুড়ান্ত বলে গণ্য হবে।

বন সংরক্ষক, বন্যপণী ও প্রকৃতি সংরক্ষণ চাঞ্চল, বন ভবন, ঢাকা বরাবর সাদা কাগজে প্রার্থীর আবেদনপত্র বন সংরক্ষক, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ জাল (৬ষ্ঠ তলা), বন ভবন, মােরগাঁও, ঢাকা-১২০৭ ঠিকানায় ২৯০/০৯/২০২১ তারিখ বিকাল ৫ ঘটিকার মধ্যে অবশ্যই পোঁছাতে হবে। নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না।

প্রার্থীকে বন সংরক্ষক, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ ঞ্চল, বন ভবন, ডারণাঁও, ঢাকা-এর জানুকুলে বাংলাদেশ ব্যাংক। সােনালী ব্যাংক এর যে কোন শাখায় জমা প্রদান পূর্বক ২০০/- (দুইশত) টাকা মুলোর ছেফেরতযাে5] ব্যাংক ড্রাফট/পেমেৰ্ভার দরখারে সহিত ভাবশাই দাখিল করতে হবে।

বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি 

আবেদনপত্রে (ক) প্রার্থীর নাম, (খ) পিতা/স্বামীর নাম, (51) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (ঙ) বর্তমান ঠিকানা, (চ) জন্ম তারিখ (ঘ), জাতীয়তা (জাতীয় পরিচয়পত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে। আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে), (জ) ধর্ম (ঝ) শিক্ষার্থতি যােতা ও অভিজ্ঞতা (সকল প্রকার সনদপত্রের তনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সাথে প্রার্থীর সদ্য তােলা পাসপাের্ট আকারের ০২ (দুই) কপি ছবি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)।

বন অধিদপ্তর নিয়ােগ বিজ্ঞপ্তি 

প্রার্থী কোন জেলার অধিবাসী তাহার প্রমাণ স্বরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান-এর নিকট হতে নাগারিকতের সাটিকিকেট মুল কপি) দাখিল করতে হবে।

জন্ম নিবন্ধন এর সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে। উপরের ভহিত যে কোন তথ্য/সনদপত্র/ অন্যান্য কাজপত্র আবেদনপত্রের সাথে না থাকলে উক্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

 

বাংলার সকল সরকারি-বেসরকারি চাকরির খবর ২০২১ আমাদের ওয়েবসাইট kormojog.com এ প্রকাশ করা হয়। তাই নতুন সকল চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং কর্মযোগ পেজটিতে লাইক দিন।

About Karmojog

Check Also

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ সিভিল BGB Job Circular 2022 সম্প্রতি লোকবল নিয়োগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *