সেনাবাহিনী নিয়ােগ নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ | Army Job Circular 2022

সেনাবাহিনী নিয়ােগ নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২– Army Job Circular 2022: বাংলাদেশ সেনাবাহিনী নতুন নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সিভিল ইঞ্জিনিয়ার্স, জুনিয়র কমিশন্ড অফিসার/ ওয়ারেন্ট অফিসার, সিগন্যালস, ইএমই, জেএসি, রেভিএন্ডএফসিল কোরে যােগ দিতে বিএএ স্পেশাল, ভিএসসি কোর্স, সৈনিক ও সামরিক পদে বাংলাদেশের সকল নাগরিক আবেদন করতে পারবেন। সেনাবাহিনীতে আবেদন করার নিয়ম ও বাংলাদেশ সেনাবাহিনী আবেদন ফরম নিচে বিস্তারিত দেয়া হল।

সেনাবাহিনীর নিন্ন সংগঠনের নিম্নলিখিত অসামরিক ও সৈনিক স্থায়ী পদে জাতীয় বেতন স্কেল এর আলােকে বিশেষ বাংলাদেশ আর্মি অর্ডার লােক নিয়ােগের জন্য প্রার্থী নির্বাচনের নিমিত্তে পদের সামনে উল্লেখিত হাের্চতাসম্পন্ন সংশ্লিষ্ট জেলার বাংলাদেশী নাগরিকদের নিকট আবেদনপত্র আহবান করা যাচ্ছে।

সেনাবাহিনী নিয়ােগ নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

চাকরির ধরন সরকারি চাকরি
জেলা  সকল জেলা
চাকুরী  সরকারী
প্রতিষ্ঠান বাংলাদেশ বিমানবাহিনী
শুণ্য পদ নিচে উল্লেখিত
পদের সংখ্যা ৯৭৪
শিক্ষাগত যোগ্যতা নিচে উল্লেখিত
বয়স ১৮-২৮
আবেদন শেষ সময় নিচে উল্লেখিত
আবেদন মাধ্যম নিচে উল্লেখিত
চাকরির খবর পেতে KORMOJOG.COM

সেনাবাহিনী নিয়ােগ নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

২০২২ সালে সেনাবাহিনীতে যােগদানে আগ্রহী (সকল জেলার পুরুষ ও মহিলা প্রার্থীদের জাবেদনের জন্য বিস্তারিত তথ্যাবলী নিচে দেয়া হল। সেনাবাহিনীতে জার্থের বিনিময়ে তুভির কোন সুযােগ নেই। লেনদেনের মাধ্যমে সেনাবাহিনীতে ভর্তি হলে চাকুরীর যে কোন পর্যায়ে বাহদার করা হবে।

সেনাবাহিনী নিয়ােগ নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

সেনাবাহিনী নিয়ােগ নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ সেনাবাহিনী আবেদন ফরম

বিস্তারিত তথ্য এবং আবেদনপত্র প্রেরণের ঠিকানাসহ আবেদন ফরমের জন্য সেনা বাহিনীর ওয়েবসাইট ভিজিট করুন। নিম স্বাক্ষরকারী তথা কন্ট্রোলার অব সিভিলিয়ান পার্সোনেল, সেনা সদর, এজির শাখা, পিএ পরিদপ্তর বরাবর কোন আবেদনপত্র গ্রহণ যােগ্য নয়। অত্র পারদত্তর বয়র প্রেরিত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গন্য হবে।

সেনাবাহিনীতে নিয়ােগের সকল কার্যক্রম সেনানিবাসের সংশ্লিষ্ট দপ্তরের তত্ত্বাবধানে সম্পন্ন হয় এবং নির্বাচিত প্রার্থীদের নিয়ােঃপত্র সেনানিবাসের সংশ্লিষ্ট দপ্তর হতে একযোগে প্রদান করা হয়। সেনাবাহিনীতে ভর্তির জন্য প্রতারক বা সালালের কবল থেকে সর্তক থাকুন কেউ আর্থিক লেনদেনসহ কোন প্রকার প্রতারণা করার চেষ্টা করলে তাকে নিকটস্থ আইন প্রয়ােগকারী সংস্থার নিকট সােপর্দ করুন।

ভুয়া ঠিকানা, ভুয়া সনদপত্র কিংবা ভুল তথ্য প্রদানের মাধ্যমে সেনাবাহিনীতে ভর্তির তথ্য উদঘাটিত হলে চাকুরীর যেকেনাে পর্যায়ে বরখান্ত করণসহ আইনানু ব্যবস্থা ‘হণ করা হবে।

সেনাবাহিনীতে আবেদন করার নিয়ম

নির্দিষ্ট তারিখ পর্যন্ত শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে। আবেদনকারী প্রার্থীগণকে (2inbangladesharmy.army.mil.bd) ওয়েবসাইটে প্রবেশ করে হােম পেজের এর উপরে ডান কোনায় APPLY NOW তে ক্লিক করে আবেদন করতে হবে।

তবেদনকারী প্রার্থীগণ টেলিটক, ট্রাস্ট ব্যাঙ্ক, টি-ক্যাশ, বিকাশ, রকেট ইত্যাদির মাধ্যমে ১০০০ (এক হাজার) টাকা (অফেরৎযােগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন। আবেদন প্রক্রিয়াতেই ওয়েব সাইটে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন ফি প্রদান করা যায় এবং তাৎক্ষণিকভাবে প্রাথমিক সাক্ষাৎকারের কল-ডোপ লেটার পাওয়া যায়।

অনলাইনে আবেদন করতে যে কোন প্রকার অসুবিকা হলে ওয়েবসাইটে দেখানাে কাস্টমার সাপাের্ট নম্বরে (+৮৮০১৭১৩১৬১৪৯৭৯) সরাসরি যােগাযােগ করুন।

শিক্ষাগত ও অন্যান্য যােগ্যতা বয়সঃ ০৯ জুলাই ২০২২ তারিখে ১৭-২১ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)। উচ্চতাঃ ৫ ফুট ৪ ইঞ্চি (পুরুষ) ৫ ফুট ২ ইঞ্চি (মহিলা) ওজনঃ ৫৪ কিলােথাম (পুরুষ) ৪৭ কিলােগ্রাম (মহিলা) বুকা স্বাভাবিক ৩০ ইঞ্চি(পুরুষ), স্বাভাবিক ২৮ ইঞ্চি (মহিলা) প্রসারণ ৩২ ইঞ্চি (পুরুষ), প্রসাৱণ ৩০ ইঞ্চি (মহিলা) উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্রবাহিনীর জন্য নির্ধারিত ভেলের অতিরিক্ত ওজন হলে অযােগ্য বিবেচিত হবে

বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত/বিবাহিত

জাতীয়ভাঃ জন্ম সূত্রে বাংলাদেশী নাগরিক

আর্মি মেডিকেল কোর (পুরুষ/মহিলা) এর জন্য। এসএসসি এবং এইচএসসি বা সমমানাের উভয় পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তসহ সরকার কর্তক অনুমােদিত মেডিকেল কলেজ হতে এমবিবিএস ডিগ্রি এবং ইন্টার্ণশীপ সম্পন্নকারী।

আর্মি ডেন্টাল কোর (পুরুষ/মহিলা) এর জন্য। এসএসসি এবং এইচএসসি বা সমমানের উভয় পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তসহ সরকার কর্তৃক অনুমােদিত মেডিকেল কলেজ হতে বিডিএস ডিগ্রি এবং ইন্টার্ণশীপ সম্পন্নকারী।

বিঃ দ্রঃ ২০২২ সালের এইচএসসি/ ‘এ’ লেভেল পরীক্ষায় প্রবাশিও আবেদন করতে পারবেন কিন্তু তাদের অবশ্যই এসএসসিতে জিপিএ-৫.০০ বা “ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে ২ গ্রেড, ৩টিতে, ৪. গ্রেড/সমমান ফলাফল থাকতে হবে।তবে, বিশ্বের যােদানের পূর্বে ফলাফল প্রকাশিত হতে হবে।

প্রার্থীর জন্য অযােগ্যতা

সেনা/নৌ/বিমান বাহিনী অথবা যেকোন সরকারী চাকরি হতে বরখাস্ত/পেসারিত/স্বেরায় পদত্যাগ গ্রহণ করলে। দ্বৈত নাগরিকত্ব অথবা বাংলাদেশ ব্যতীত অন্য কোন দেশে স্থায়ীভাবে বসবাসের অনুমতি থাকলে।

তাইএসএসবি পরীক্ষায় দুবার স্ক্রীন্ড আউট অথবা দুবার প্রত্যাখ্যাত (একবার ফ্রী ডাউট এবং একবার প্রত্যাখ্যাত প্রার্থীরা আবেদন করতে পারবেন)।

যে কোন ফৌজদারী অপরাধের জন্য আদালত কর্তৃক দন্ড প্রাপ্ত। সেনা, নৌ ও বিমান বাহিনীর আপিল মেডিক্যাল বাের্ড কক যােগ্য বিবেচিত হলে।

প্রতিটি চোখের দৃষ্টিক্ষীনতা ও দূরদৃষ্টি ২.৫ ডাইদ্রপ্টার এর বেশি এবং বিষমদৃষ্টি ১.৩ ডাইঅপ্টার এর বেশি হল সেক্ষেত্রে ভযাের্গ্য বলে বিবেচিত হবেন।

প্রার্থীর বয়স ১৮ বছর হওয়ার পূর্বে ল্যাসিক করা হলে এহয়াে নয়। ল্যাসিক জাপারেশনের তারিখ হতে চোখ পরীক্ষার তারিখের মধ্যে নূন্যতম ৩ (তিন) মাস জাতিবাহিত হতে হবে।

নির্বাচন পদ্ধতি

প্রাথমিক স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা প্রাথমিক নির্বাচনী (স্বাস্থ্য ও মৌখিক পরীক্ষা বিভিন্ন সেনানিবাসে অনুষ্ঠিত হবে। কোন প্রার্থী পরীক্ষার দিন উপস্থিত হতে অপারা হলে বর্ণিত সময়ের মধ্যে যে কোন দিন উপস্থিত হয়ে উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। তবে পরীক্ষার তারিখ পরিবর্তনের বিষয়টি পুর্বেই সরাসরি নিজ নিজ পরীক্ষা কেন্দ্রে জানাতে হবে।

প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে বাংলা, ইংরেজী, সাধারণ গণিত এবং সাধারণ জ্ঞান বিষয়ে সাক্ষাৎকার পত্রে উল্লেখিত স্থানে লিখিত পরীক্ষায় অংশগ্ৰহণ করতে হবে। লিখিত পরীক্ষার লাল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

লিখিত পরীক্ষায় যােগ্য প্রার্থীদের ঢাকা সেনানিবাসে অবস্থিত আইএসএসবি এর নিকট পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে। পরীক্ষা/সাক্ষাৎকারের তারিখ আইএসএসবির ওয়েবসাইট তে প্রকাশ করা হবে। এই পরীক্ষা চার দিনে সম্পন্ন হবে এবং যাবতীয় ব্যয় সরকার কর্তৃক বহন করা হবে।

About Karmojog

Check Also

আনসার বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ Sadharon Ansar Job Circular 2022

আনসার বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Sadharon Ansar Job Circular 2022

আনসার বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ৩৫৬ পদে আনসার বাহিনীর নতুন খবর  বাংলাদেশ আনসার ও গ্রাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *