৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ স্থগিত থাকার পর পুনরায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি-বেসরকারি নিম্ন মাধ্যমিক মাধ্যমিক বিদ্যালয় অধ্যায়নরত ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১০ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ প্রকাশিত হয়েছে

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির অষ্টম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ ষষ্ঠ থেকে নবম শ্রেণির পুনর্বিন্যাসকৃত পাঠসূচির আলােকে ১০ম সপ্তাহ এসাইনমেন্ট প্রশ্ন । ৬ষ্ঠ,৭ম,৮ম ও ৯ম শ্রেণির এসাইনমেন্ট ২০২১  মাওশি ওয়েবসাইট  dshe.gov.bd  প্রকাশিত করা হয়েছে। ২০২১ শিক্ষাবর্ষেও শিক্ষা প্রতিষ্ঠান খুলতে না পারায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাওশি) পূণরায় নির্ধারিত কাজ বা এ্যাসাইনমেণ্ট নেওয়া জন্য প্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে । আজকে আমরা সকল শ্রেণির এ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ সম্পর্কে বিস্তারিত জানব ।

সকল শ্রেণির অষ্টম সপ্তাহ এসাইনমেন্ট সমাধান ২০২১

কোভিড-১৯ মহামারীর কারণে এবছরের জুন মাসের শেষের চলমান নির্ধারিত কাজ (এসাইনমেন্ট) কার্যক্রম স্থগিত করা হয় এবং পরবর্তীতে জুলাই মাসের ২৪ তারিখে পূণরায় এ্যাসাইনমেন্টের কার্যক্রম শুরু করা হয়। ২০২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের মধ্যে পড়াশোনার ধারা বজায় রাখার জন্য পূণরায় ৬ষ্ঠ,৭ম,৮ম ও ৯ম শ্রেণির বিভিন্ন বিষয়ের উপর এসাইনমেন্ট গ্রহন করার প্রক্রিয়া চলতে থাকবে ।

ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণীর নির্ধারিত কাজ

অষ্টম শুরুর প্রথম দুইদিন পূর্বে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাওশি) এর অফিসিয়াল ওয়েবসাইটে এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজগুলাে নোটিশ আকারে দেওয়া হবে । সপ্তাহ শেষে শিক্ষার্থীরা তাদের এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ শেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিয়ে সরাসরি অনলাইনে নতুন এ্যাসাইনমেন্ট গ্রহণ করবে।

নির্ধারিত কাজের আওতায় বিভিন্ন অধ্যায়ের ব্যাখ্যামূলক প্রশ্ন, নিবন্ধ, রচনা,সাহিত্য পর্যালােচনা, কেইস স্টাডি, সারসংক্ষেপ, সারাংশ লিখন, মডেল, চার্ট, পোষ্টার তৈরি, অংকন, প্রতিবেদন প্রণয়ন ইত্যাদি অন্তর্ভুক্ত থাকবে।

 

সকল শ্রেণির ১০ম সপ্তাহের এসাইনমেন্ট সমুহ

 

প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট পাওয়ার জন্য kormojog.com এর ফেসবুক পেইজ  কর্মযোগ লাইক এবং ফলো করে রাখ।

About Karmojog

Check Also

২০২১ সালের এইচএসসি পরিক্ষার্থীদের জন্য এ্যাসাইনমেন্ট

২০২১ সালের এইচএসসি পরিক্ষার্থীদের জন্য এ্যাসাইনমেন্ট

এইচএসসি ২০২১ পরীক্ষার্থীদের  অ্যাসাইনমেন্ট  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট dshe.gov.bd এ প্রকাশ করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *