৪ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

৪ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে বিজ্ঞপ্তি ২০২১ পদ সংখ্যা ৩৫১ জন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর অধীনস্ত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ভিবিন্ন জেলা ও উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ পেয়েছে। জেলা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের চাকরির মানে নিজ এলাকার চাকরি, বা নিজ উপজেলার চাকরি অথবা নিজ জেলার চাকরির খবর। পরিবার পরিকল্পনা চাকরি মানে সরকারি চাকরির। বিডি জবস মিডিয়া পরিবার পরিকল্পনার সকল চাকরির খবর সহ বিভিন্ন ধরনের সরকারি চাকরির খবর প্রতিদিন তুলে আনে। এছাড়া বেসরকারি চাকরির খবর, এনজিও চাকরির খবর তো আছেই। তাই প্রতিদিনের সকল সরকারি বেসরকারি চাকরির খবর জানতে প্রতিদিন  kormojog.com  ভিজিট করতে ভুলবেন না।

 

৪ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে চাকরি | পদ সংখ্যা ৩৫১ জন

দিনাজপুর- ১৬১ জন

সিরাজগঞ্জ- ৭৯ জন

রাজবাড়ী- ৫০ জন

রাজশাহী- ৬০

 

দিনাজপুর- ১৬১ জন

 

১.পদের নাম:পরিবার পরিকল্পনা সহকরী

বেতন: ৯৭০০-২৩৪৯০/-

পদ সংখ্যা:০৩ জন

শিক্ষাগত যােগ্যতা: এইচএসসি/ সমমান এবং যে কোন একটিতে দ্বিতীয় বিভাগ থাকতে হবে।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা : দিনাজপুর জেলার স্থায়ী বাসিন্দা। 

 

২.পদের নাম: পরিবার পরিকল্পনা পরিদর্শক (পুরুষ)

বেতন:  ৯৭০০-২৩৪৯০/-

পদ সংখ্যা: ০৩ জন

শিক্ষাগত যােগ্যতা: এইচএসসি/ সমমান পরীক্ষায় পাশ।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা:

 

 

৩.পদের নাম:পরিবার পরিকল্পনা পরিদর্শক (পুরুষ)

বেতন: ৯০০০-২১৮০০/-

পদ সংখ্যা: ১৩৪ জন

শিক্ষাগত যােগ্যতা: এসএসসি/ সমমান পরীক্ষায় পাশ।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা:

(দিনাজপুর সদর-১৪, বিরল-১৪, কাহারােল-০৬, বােচাগঞ্জ-০৯, সহকারী ,  বীরগ.১৩, খানসামী-০৯, চিরিরবন্দর-১১ পার্বতীপুর-১৩, চুলবাড়ী-১৩, সমমান পরীক্ষায়   বিরামপুর-১১, হাকিমপুর-০৫, নবাবগঞ্জ-১০, ঘােড়াঘাট-০৬)

 

৪.পদের নাম:আয়া (মহিলা)

বেতন: ৮২৫০-২০০১০/- 

পদ সংখ্যা: ২২ জন

শিক্ষাগত যােগ্যতা: অষ্টম শ্রেণী/ সমমান।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা:

 দিনাজপুর জেলার স্থায়ী বাসিন্দা। অষ্টম শ্রেণী/ সমমান।] নির্ধারিত উপজেলার নাম, পদ সংখ্যা, ইউনিয়ন ও ওয়ার্ড নং, গ্রাম/মহল্লা/এলাকার নাম ও কোথায় কতজন নিয়ােগ হবে। বিস্তারিত দেখুন http://dgfpdin.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

সিরাজগঞ্জ- ৭৯ জন

 

১.পদের নাম:পরিবার পরিকল্পনা সহকরী

বেতন: ৯৭০০-২৩৪৯০/-

পদ সংখ্যা:০২ জন

শিক্ষাগত যােগ্যতা: এইচএসসি/ সমমান এবং যে কোন একটিতে দ্বিতীয় বিভাগ থাকতে হবে।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা : সিরাজগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা।

 

২.পদের নাম: পরিবার পরিকল্পনা পরিদর্শক (পুরুষ)

বেতন:  ৯৭০০-২৩৪৯০/-

পদ সংখ্যা: ০৮ জন

শিক্ষাগত যােগ্যতা: এইচএসসি/ সমমান পরীক্ষায় পাশ।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা:

 (বিরল-০১,পার্বতীপুর-০১, ফুলবাড়ী-০১)  ইউনিয়ন ভান্ডারী, রামপুর, কাজিহাল।

 

৩.পদের নাম:পরিবার পরিকল্পনা পরিদর্শক (পুরুষ)

বেতন: ৯০০০-২১৮০০/-

পদ সংখ্যা: ৬৭ জন

শিক্ষাগত যােগ্যতা: এসএসসি/ সমমান পরীক্ষায় পাশ।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা:

(সিরাজগঞ্জ সদর-০২, কাজিপুর- ৩১, রায়গঞ্জ-০১, উল্লাপাড়া-০২, সয়দাবাদ, বহুলী, মাইজবাড়ী, গুড়, রামকৃষ্ণপুর, ২২৪৯০/- (পুরুষ) | শাহজাদপুর-০১, চৌহালী-০১) দুর্গানগর, কৈজুরী, উমারপূর।

 

৪.পদের নাম:আয়া (মহিলা)

বেতন: ৮২৫০-২০০১০/- 

পদ সংখ্যা: ০২ জন

শিক্ষাগত যােগ্যতা: অষ্টম শ্রেণী/ সমমান।

উপজেলা  ও ইউনিয়ন/ এলাকা:

সিরাজগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা। অষ্টম শ্রেণী/ সমমান। নির্ধারিত উপজেলার নাম, পদ সংখ্যা, ইউনিয়ন ও ওয়ার্ড নং, গ্রাম/মহল্লা/এলাকার নাম ও কোথায় কতজন নিয়ােগ হবে। বিস্তারিত দেখুন http://dgfpdin.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

৪ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে বিজ্ঞপ্তি ২০২১ পদ সংখ্যা ৩৫১ জন

আবেদন ফরম পূরণ ও পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলী অনুসরণ করতে হবে : পরিবার পরিকল্পনা পরিদর্শক পদের আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশনের ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা হতে হবে। এজন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র ও স্থায়ী বাসিন্দার সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

পরিবার কল্যাণ সহকারী পদের আবেদনকারীকে | অবশ্যই শুন্য পদের বিপরীতে প্রদর্শিত সংশ্লিষ্ট ইউনিয়নের সংশ্লিষ্ট ইউনিট/ওয়ার্ডের আওতাভুক্ত গ্রাম/পাড়ামহষ্কার স্থায়ী বাসিন্দা হতে হবে। এজন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি | কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র ও স্থায়ী বাসিন্দার  সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

২৫/০৩/২০২০  তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমােদন সাপেক্ষে আবেদন করতে হবে এবং অনুমতিপত্র মৌখিক  পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে। নিয়ােগ বিজ্ঞপ্তির পরীক্ষার ফি বাবদ !  পরিবার পরিকল্পনা সহকারী পদের জন্য ১১২ টাকা ও পরিবার পরিকল্পনা।

পরিদর্শক পদের জন্য ১১২ টাকা এবং পরিবার কল্যাণ সহকারী পদের জন্য ৫৬/- টাকা ও আয়া পদের জন্য ৫/- টাকা জমা দিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ফলাফল প্রকাশের পর নির্দেশিত সময়ের মধ্যে নিমােক্ত সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তা। কর্তৃক সত্যায়ন করে ১ সেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে।

৪ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে বিজ্ঞপ্তি ২০২১ পদ সংখ্যা ৩৫১ জন

সরাসরি/ডাকযোেগ/কুরিয়ারে জমা দিতে হবেঃ

(ক) প্রার্থীর সকল শিক্ষাগত যােগ্যতার সনদপত্র;

(খ) প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন। এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র;

(গ) মহিলা কোটা ব্যতিত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্র;

(ঘ) আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ। মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পু-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পুত্র কন্যার পুত্র-কন্যা এ মর্মে। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ ।

(ঙ) আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযােদ্ধার সনদপত্র, গেজেট, লালমুক্তি বার্তা/ভারতীয় তালিকার ছায়ালিপি;

(চ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র কাউন্সিলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র; (ছ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ;

(জ) Online এ পুরণকৃত আবেদনপত্রের কপি (Applicant’s Copy); মৌখিক পরীক্ষার সময় অনুচ্ছেদ-৮ এর নির্দেশনামতে জমাকৃত সকল সনদ কাগজপত্রের মূলকপি আবশ্যিকভাবে প্রদর্শনের পাশাপাশি ১ সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। দাখিলকৃত সনদ/কাগজপত্রের সাথে অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যের অসামঞ্জস্যতা পাওয়া গেলে প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়ে যাবে।

পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ের নােটিশ বাের্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নােটিশ বাের্ডে পাওয়া যাবে। নিয়ােগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়ােগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। ফরমপূরণ, জমাদানের নির্দেশাবলী ও অন্যান্য প্রযােজ্য শর্ত এবং তথ্যাবলীসহ পূর্ণাঙ্গ নিয়ােগ বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কার্যালয়ের নােটিশ বাের্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নােটিশ বাের্ডে পাওয়া যাবে।

অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী: আগ্রহী প্রার্থীগণ http://dgfpjas.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

৪ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে বিজ্ঞপ্তি ২০২১ পদ সংখ্যা ৩৫১ জন

দিনাজপুর আবেদনের সময়সীমা নিমরূপঃ দিনাজপুর জেলা পরিবার পরিকল্পনার জন্য Onlineএ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় । ২৩/০৮/২০২১, সকাল ১০:০০টা। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ২২/০৯/২০১১, বিকাল ০৫:০০টা।

সিরাজগঞ্জ ও রাজবাড়ী আবেদনের সময়সীমা নিম্নরূপঃ সিরাজগঞ্জ ও রাজবাড়ী জেলা পরিবার পরিকল্পনার জন্য Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ২৫/০৮/২০২১, সকাল ১০:০০টা। Online-এ আবেদনপত্র | জমাদানের শেষ তারিখ ও সময় : ২৬/০৯/২০২১, বিকাল ০৫:০০টা।

রাজশাহী জেলা আবেদনের সময়সীমা নিমরূপঃ রাজশাহী জেলা পরিবার পরিকল্পনার জন্য Online-এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি

জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ০১/০৯/২০২১, সকাল ১০:০০টা। Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়। ৩০/০৯/২০২১, বিকাল ০৫:০০টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস।

এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন। Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ Pixel x প্রস্থ ৩০০ Pixel) এবং স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ Pixel x প্রস্থ 80 Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে।

৪ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে বিজ্ঞপ্তি ২০২১ পদ সংখ্যা ৩৫১ জন

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’sCopy প্রার্থী প্রিন্ট অথবা Download পূর্বক সংরক্ষণ করবেন। SMS-এর মাধ্যমে পরীক্ষার ফি জমাদান প্রক্রিয়া প্রতি জেলার ক্ষেত্রে প্রযােজ্য DGFP এর পরে নিজ নিজ জেলার ৩টি অক্ষর (ইংরেজীতে বড় হাতের) দিয়ে বাকী সব ঠিক থাকবে। যেমন:

যশাের- প্রথম SMS: DGFPJAS<SPACE>User ID লিখে 16222 নম্বরে SEND করতে হবে। দ্বিতীয় SMS: DGFPJAS<Space> YES<Space>PIN লিখে 16222 নম্বরে Send করতে হবে। বিশেষভাবে উল্লেখ্য, Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে। Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত Online আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://dgfpjas.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথা সময়ে জানানাে হবে।

Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মােবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যােগাযােগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয় এবং [email protected] ইমেইলে যােগাযােগ করা যাবে।

 

বাংলার সকল সরকারি-বেসরকারি চাকরির খবর ২০২১ আমাদের ওয়েবসাইট  kormojog.com  এ প্রকাশ করা হয়। তাই নতুন সকল চাকরির আপডেট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন এবং কর্মযোগ পেজটিতে Like দিন।

 

 

About Karmojog

Check Also

বাংলাদেশ ব্যাংক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ Bangladesh Bank Job Circular 2022

বাংলাদেশ ব্যাংক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ | Bangladesh Bank Job Circular 2022

বাংলাদেশ ব্যাংক নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২-Bangladesh Bank Job Circular 2022: বাংলাদেশ ব্যাংক নতুন নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২২ …

Leave a Reply

Your email address will not be published.